অধ্যক্ষের বাণী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায় অবস্থিত হাসানপুর শহীদ নজরুল সরকারি কলেজ অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে অত্র অঞ্চলের শিক্ষার আলো সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য। ৮.২৫ একর জায়গার উপর প্রতিষ্ঠিত অত্যন্ত নয়নাভিরাম কলেজের রয়েছে উচ্চ শিক্ষার জন্য সকল প্রকার সুযোগ সুবিধা। এক সময়ে শিক্ষার্থীর সংখ্যা হাতে গোনা কয়েকজন থাকলেও বর্তমানে শিক্ষক ও প্রশাসনের প্রচেষ্টায় শিক্ষার্থী সংখ্যা প্রায় ২০০০ এ পৌছেছে। শিক্ষকরা তাদের শ্রেণিকক্ষে পাঠদানকে আকর্ষনীয় ও মনোমুগ্ধকর করার জন্য শিক্ষাপোকরণ ব্যবহারের পাশাপাশি মাল্টিমিডিয়া ব্যবহার করেন। প্রতিটি ক্লাস যেন নিয়মিত ও সময় মোতবেক হয় তার জন্য রয়েছি শিক্ষকদের সমন্বয়ে বিশেষ ভিজিল্যেন্স টিম। যার প্রেক্ষিতে ২০১৬ সালে প্রকাশিত হওয়া ডিগ্রী (পাস) চূড়ান্ত পরীক্ষায় ৬জন প্রথম বিভাগ অধিকার করেছে। 

প্রতি মাসে শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা ও জঙ্গিবাদ বিরোধী সভার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা যাতে কোন প্রকার জঙ্গিবাদ কার্যক্রমে জড়িয়ে না পড়ে তার জন্য তাদের নিয়মিত কাউন্সিলিং করা হয়। রয়েছে খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা। অত্র কলেজে বিএনসিসির কার্যক্রম পরিচালনা করা হয়। যাতে করে পড়ালেখার পর শিক্ষার্থীরা নিজেদের স্ববলম্বি করে গড়ে তোলতে পারে। 

গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা সরকারের গৃহিত উপবৃত্তি প্রকল্প যাকে কলেজের অনেক মেধাবী ও গরিব শিক্ষার্থী তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারে। নির্দিষ্ট সময়ে সিলেবাস শেষ করা ও পরীক্ষা গ্রহণের ব্যপারে সর্বদাই পদক্ষেপ নেওয়া হয়। যার প্রেক্ষিতে দিন দিন হাসানপুর কলেজের শিক্ষার্থীর সংখ্যা বেড়েই চলেছে এবং সর্বমহলে প্রসংশিত হচ্ছে। 

মহান আল্লাহ আমাদের সহায় হোন।